ফতুল্লায় কিশোর শ্রমিককে অপহরন

50

নিজস্ব প্রতিবেদকঃ নারায়নগঞ্জের ফতুল্লায় স্বপন (১৬) নামে এক কিশোর শ্রমিককে অপহরণ সহ মুক্তিপণ দাবীর অভিযোগ পাওয়া গেছে। স্বপন কিশোরগঞ্জের ইটনা থানাধীন নয়ানগর এলাকার মোঃ সুরুজ মিয়ার ছেলে। সে ফতুল্লার সাইনবোর্ড শান্তিধারা এলাকায় একটি ভাড়া বাড়িতে বসবাস করতো। এ ব্যাপারে ২১ নভেম্বর মঙ্গলবার স্বপনের বাবা বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এতে ৩জনকে অভিযুক্ত করেছেন অপহৃত শ্রমিকের বাবা মোঃ সুরুজ মিয়া। এরা হলো, সাইনবোর্ড গিরিধারা এলাকার মোঃ রনি (২০) ও একই এলাকার সঞ্জু মিয়ার ছেলে মোঃ শুভ (১৯) এবং মোস্তফার ছেলে আল-আমিন (২০)।
অভিযোগ সূত্রে জানা গেছে, অপহৃত স্বপন সাইনবোর্ড শান্তিধারা ৫নং রোডস্থ মিতু ষ্টোর নামক একটি হোসিয়ারী কারখানায় চাকুরী করে আসছিল। গত সোমবার ১৩ নভেম্বর রাত ১০ টার দিকে স্বপন তার চাকুরীরত হোসিয়ারী থেকে কাজ শেষে বেতন উত্তোলন করে বাসার উদ্দেশ্যে রওয়ানা হয়। কিন্তু এরপর থেকে আর বাসায় ফেরা হয়নি স্বপনের।
এদিকে স্বপনের পিতা ও পরিবারের সদস্যরা বিভিন্ন স্থানে স্থানে খোঁজাখুজি করেও তার কোন সন্ধান মিলছিল না। এর ১ সপ্তাহ পর গত ২০ নভেম্বর সোমবার সন্ধ্যা প্রায় ৬টার দিকে স্বপনের বাবা মোঃ সুরুজ মিয়া স্বপনকে খোঁজাখুজির একপর্যায়ে ফতুল্লার সাইনবোর্ড শান্তিধারা আশরাফিয়া মাদ্রাসা সংলগ্ন ব্রিজের উপরে আসলে মোঃ রনি, মোঃ শুভ এবং আল-আমিন সুরুজ মিয়ার কাছে মুক্তিপন স্বরুপ ১৫ হাজার টাকা দাবী করে জানায়, স্বপন তাদের হেফাজতে রয়েছে। তাকে অক্ষত অবস্থায় পেতে হলে ১৫ হাজার টাকা মুক্তিপন দিতে হবে। সে সাথে কোন ধরনের আইনের আশ্রয় নিলে স্বপনকে জীবিত পাওয়া যাবে না।
এবিষয়ে ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন জানান, ঘটনার বিষয়ে থানায় লিখিত অভিযোগ নেয়া হয়েছে। অভিযোগের প্রেক্ষিত পুলিশের অভিযান চলমান আছে।