দশেবাসীকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বশৈাখী শুভচ্ছো

57

পহলো বশৈাখ ১৪২৫ উপলক্ষে রাজধানী জুড়ে রয়ছেে র্বষবরণরে নানা আয়োজন। আর তাই পহলো বশৈাখকে বরণ করতইে বাঙালরি এতো আয়োজন। ভোররে প্রথম আলো রাঙয়িে দয়ে নতুন স্বপ্ন, প্রত্যাশা আর সম্ভাবনাক।ে পাশাপাশি নবর্বষকে স্বাগত জানয়িে রাষ্ট্রপতি মো. আবদুল হামদি ও প্রধানমন্ত্রী শখে হাসনিা আলাদা বাণী দয়িছেনে।

এছাড়াও আওয়ামীলীগরে সাধারণ সম্পাদক এবং সড়ক পরবিহন ও সতেুমন্ত্রী ওবায়দুল কাদরে এবং জাতীয় র্পাটরি চয়োরম্যান হুসইেন মুহম্মদ এরশাদ বাংলা নবর্বষ উপলক্ষে দশেবাসীকে শুভচ্ছো এবং অভনিন্দন জানয়িছেনে। ঢাকা বশ্বিবদ্যিালয়রে উপার্চায অধ্যাপক ড মো, আখতারুজ্জামান বশ্বিবদ্যিালয় পরবিারসহ সবাইকে বাংলা নবর্বষরে শুভচ্ছো জানয়িছেনে।

র্বতমানে নবর্বষ উদযাপন পরণিত হয়ছেে বাংলাদশেরে র্সাবজনীন উৎসব।ে পহলো বশৈাখ বাঙালি সংস্কৃতরি প্রধান উৎসব উল্লখে করে বাংলা একাডমেরি মহাপরচিালক অধ্যাপক শামসুজ্জামান খান বলনে, বাংলা নবর্বষে মহামলিনরে আনন্দ উৎসব থকেইে বাঙালি র্ধমান্ধ অপশক্তরি কূট ষড়যন্ত্ররে জাল ভদে করার আর কুসংস্কার ও কুপমণ্ডুকতার বরিুদ্ধে লড়াই করবার অনুপ্ররেণা পায় এবং জাতি হয় ঐক্যবদ্ধ।

তনিি বলনে, নতুন বছর মানইে এক নতুন সম্ভাবনা, নতুন আশায় পথ চলা। বুকভরা তমেনি প্রত্যাশা নয়িে নতুন উদ্যমে ও চতেনায় উদ্বুদ্ধ হয়ে জাতি কাল আরো সোচ্চার হবে সাম্প্রদায়কি অপশক্তি মৌলবাদ ও জঙ্গি নধিনরে দাবতি।ে

বাঙালরি প্রাণরে উৎসব পহলো বশৈাখ উদযাপন ১৪২৫ উপলক্ষে ঢাকা বশ্বিবদ্যিালয়রে বভিন্নি বভিাগ, ইনস্টটিউিট এবং ক্যাম্পাসরে বভিন্নি প্রতষ্ঠিান র্বণাঢ্য র্কমসূচি গ্রহণ করছে।ে

সূত্র : চ্যানলে আই