শফিকুল ইসলামের মুক্তির দাবিতে নগরীতে বিক্ষোভ

102

প্রেস বিজ্ঞপ্তি : শুক্রবার বিকাল ৪টায় নারায়ণগঞ্জ ডি.আই.টি চত্বরে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসনে পীর সাহেব চরমোনাই মনোনীত ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রার্থী মুহাম্মাদ শফিকুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি আলহাজ¦ মাওলানা আনোয়ার হোসেন জিহাদীর সভাপতিত্বে উক্ত সমাবেশ ও মিছিলে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, জেলা ও মহানগরের সেক্রেটারি যথাক্রমে মাও. শাহআলম কাঁচপুরী ও মুহা. সুলতান মাহমুদ। আরও উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি গিয়াসুদ্দিন মুহাম্মাদ খালিদ ও জেলার সভাপতি মাও. মুহা. শফিকুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুহা. ইমদাদুল হক প্রমুখ। উল্লেখ্য, গত ২০ জুন রাত ১২টায় তার নিজ বাড়ি থেকে মিথ্যা মামলা দেখিয়ে গ্রেফতার করা হয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমাদের প্রার্থীকে ষড়যন্ত্রমূলকভাবে শিবিরের সেক্রেটারি বলে গ্রেফতার করা হয়েছে। অথচ তিনি দীর্ঘদিন ধরে ইসলামী আন্দোলন বাংলাদেশ ফতুল্লা থানার সভাপতির দায়িত্ব পালন করে আসছেন এবং গত সংসদ নির্বাচনেও তিনি হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন-এর পক্ষে নির্বাচন করে ব্যাপক সাড়া জাগিয়েছিলন।

স্থানীয় সূত্রে জানা যায়, এলাকার মধ্যে তিনি ছিলেন একজন সৎ, নম্র-ভদ্র ও নরম মনের মানুষ। গরীবের পাশে দাঁড়ানোর ক্ষেত্রে তার ভূমিকা ছিল অতুলনীয়। এমতাবস্থায় অবিলম্বে আমাদের প্রার্থীর মুক্তির দাবি করছি। অন্যথায় ইসলামী আন্দোলনসহ এর সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। তখন উদ্ভুত পরিস্থিতির সকল দায়দায়িত্ব প্রশাসনকেই বহন করতে হবে। ইসলামী আন্দোলন শান্তিপ্রিয় আন্দোলনে বিশ্বাসী। তারা কোন বিশৃংখলা বা রাষ্ট্রবিরোধী কোন কার্যকলাপে জড়িত নয়। ইসলাম ও মানবতার জন্য ধারাবাহিকভাবে আমাদের আন্দোলন ও কর্মসূচি চলছে। এমতাবস্থায় আমাদের পিছু টেনে ধরতে একদল স্বার্থান্বেসী মহল হিংসাত্মকভাবে এহেন কর্মকান্ড চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন দলের নেতৃবৃন্দ।