রূপগঞ্জে দালাল চক্রের খপ্পরে ১১৫ জন হজ্ব যাত্রী

23

রূপগঞ্জ প্রতিনিধিঃ রূপগঞ্জে আল মুজদালিফা এভিয়েশন নামে একটি ট্রাভেল এজেন্সির নামে একটি দালাল চক্র ১১৫ জন হজ্ব যাত্রীর কাছ থেকে ১ কোটি ১৩ লাখ ৮৫ হাজার টাকা আতœসাত করেছে বলে অভিযোগ রয়েছে। যার ফলে ওই সকল হজ্ব যাত্রীর হজ্বে যাওয়া অনিশ্চিত হয়ে পরেছে। টাকা হাতিয়ে নেয়ার পর থেকেই দালালচক্রটি ‘গা’ ঢাকা দিয়েছে। দিশেহারা হয়ে পড়েছেন হজ্ব যাত্রীরা।

ট্রাভেল এজেন্সির মালিক বাহাউদ্দিন জানান, রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকায় তার আল মুজদালিফা এভিয়েশন নামে একটি ট্রাভেল এজেন্সির কার্যালয় রয়েছে। ওই কার্যালয়ে এ বছর ১১৫ জন হজ্ব যাত্রী হজ্বে যাওয়ার উদ্দেশ্যে তার ট্রাভেল এজেন্সীতে নিবন্ধন করেন। পরবর্তীতে হজ্বে যাওয়ার বিমান ভাড়াসহ যাবতীয় খরচসহ তাদের প্রত্যেকের আরো ৯৯ হাজার টাকা করে দেওয়া কথা ছিলো। কিন্তু ওই টাকা সরাসরি আল মুজদালিফা এভিয়েশন ট্রাভেল এজেন্সির কার্যালয়ে পরিশোধ না করে হজ¦ যাত্রীরা দালালদের হাতে টাকা তুলে দেয়। ওই টাকা দালালরা আর আল মুজদালিফা এভিয়েশন ট্রাভেল এজেন্সির কার্যালয়ে জমা বা পরিশোধ করেনি। টাকা আত্বসাতকারী দালালরা হলো, আড়াইহাজার উপজেলার আব্দুল হক, নরসিংদী মাদবদী এলাকার দালাল মীর মোহাম্মদ কাজী আব্দুল হক, কিশোরগঞ্জের কটিয়াদি এলাকার ইকবাল হোসেন, ব্রা²নবাড়িয়ার এলাকার ফরিদ উদ্দিন। বিষয়টি ট্রাভেল এজেন্সীর পক্ষ থেকে ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ে জানানো হয়েছে।

হজ¦ যাত্রীরা অভিযোগ করে জানান, হাজ্বীদের প্রত্যেকের কাছ ৯৯ হাজার করে নিয়ে ট্রাভেল এজেন্সীতে জমা না দিয়ে তারা আত্মসাত করে পালিয়ে গেছে দালালচক্র । দালাল চক্র সদস্য’দের বের করে টাকা আদায় করে এজেন্সিতে জমা দেয়ানো হলে হজে¦ যাওয়া নিশ্চিত হবে। তা নাহলে হজে¦ যাওয়া অনিশ্চিত হবে। এ জন্য প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেন তারা।