যশোরে বিএনপি নেতাকে গুলি করে হত্যা

105

যশোরে ইদ্রিস আলী নামে বিএনপির এক নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।মঙ্গলবার সন্ধ্যায় যশোর সদর উপজেলার শ্যামনগর বাজারে তাকে হত্যা করা হয়।
নিহত ইদ্রিস আলী উপজেলার হৈবতপুর ইউনিয়নের শ্যামনগর গ্রামের হাশেম আলী মোল্লার ছেলে। তিনি হৈবতপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি। তিনি এক সময় চরমপন্থী দলের নেতা ছিলেন।
চরমপন্থী নান্নু বাহিনীর সদস্যরা তাকে হত্যা করেছে বলে পুলিশের ধারণা।
স্থানীয়রা জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যায় ইদ্রিস আলী শ্যামনগর বাজারে অবস্থান করছিলেন। এ সময় অজ্ঞাত দুর্বৃত্তরা মোটরসাইকেলে এসে তাকে কাছ থেকে গুলি করে পালিয়ে যায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন জানান, ইদ্রিস আলী সাবেক চরমপন্থী নেতা। তাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। পুলিশ লাশ উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।
যশোর সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী আজম জানিয়েছেন, নিহত ইদ্রিস আলী হৈবতপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি ছিলেন। সন্ত্রাসীদের ভয়ে ও নিরাপত্তাহীনতার কারণে দীর্ঘদিন ধরে তিনি সাতমাইল এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করতেন। তবে এটি নির্বাচনকেন্দ্রীক হত্যাকাণ্ড কিনা তা এখনও নিশ্চিত নয়।
চরমপন্থী নেতা ইদ্রিস আলী ১৯৯৯ সালে সরকার ঘোষিত সাধারণ ক্ষমার আওতায় অস্ত্র জমা দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসে। তার বিরুদ্ধে হত্যা-ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।