নৌকা উন্নয়নের প্রতীক, শামীম ওসমান উন্নয়নের রূপকার-শওকত চেয়ারম্যান।

86

নিউজ প্রতিদিন ডটনেটঃ নৌকা হচ্ছে উন্নয়নের প্রতীক আর সাংসদ শামীম ওসমান হচ্ছেন উন্নয়নের রূপকার। নিউজ প্রতিদিন ডটনেটের সাথে একান্ত আলাপকালে ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান আলহাজ্ব মো.শওকত আলী এসব কথা বলেন।

শওকত চেয়ারম্যানের মতে, সাংসদ শামীম ওসমান যেমন একজন দক্ষ সংগঠন তেমনি একজন উন্নয়নের অগ্রনায়ক। প্রবীন এই নেতার মতে, শামীম ওসমানকে আবারো নির্বাচিত করা হলে ফতুল্লা-সিদ্দিরগঞ্জ তথা নারায়ণগঞ্জের অসমাপ্ত কাজগুলো দ্রুত সম্পন্ন হবে।

শওকত চেয়ারম্যান বলেন, সাংসদ শামীম ওসমান দলীয় কর্মীদের জন্য পাহাড় সমতুল্য। কর্মীরা যে কোন কাজ নিয়ে গেলেই তিনি তা অনায়াসে করে থাকেন। শামীম ওসমান এ জন্যই নারায়ণগঞ্জবাসীর কাছে একজন জননন্দিত নেতা হিসেবে পরিচিত।

প্রবীন এই নেতা বলেন, নারায়ণগঞ্জের রাজনীতিতে এখনো শামীম ওসমানের সমতুল্য কোন নেতার জন্ম হয়নি। যিনি দেশে এবং বিদেশে থেকে দল ও দলের নেতাকর্মীকে সংগঠিত করতে পারেন এবং সমান ভাবে জনপ্রিয়তার ধরে রাখতে পারেন। যার প্রমান বিগত দিনগুলোতে তিনি দিয়েছেন। বিশেষ করে ৪ দলীয় জোট সরকার ও পরবর্তী ১/১১ সরকারের সময়ে বিদেশে থেকেও তিনি নারায়ণগঞ্জ আওয়ামী লীগের রাজনীতিকে সংগঠিত রেখেছিলেন। প্রবাসে মোবাইলে বক্তব্য দিয়ে নেতাকর্মীদের নেতাকর্মীদের সংগঠিক করার মতো একমাত্র সক্ষমতা সাংসদ শামীম ওসমানেরই রয়েছে বলে মনে করেন প্রবীন এই নেতা।

শওকতের দাবি,প্রবাসে ৫ বছর থেকে দেশে ফিরে নারায়ণগঞ্জের সর্বকালের সর্ববৃহত সমাবেশ করে শামীম ওসমান দেখিয়ে দিয়েছিলেন তিনি দেশে না থাকলেও তার জনপ্রিয়তা একবিন্দুও কমেনি। প্রবাসে থাকালীন সময়ে তার মোবাইলের বক্তব্য শোনতে লাখো নেতাকর্মী ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেছে। তার বক্তব্য শুনে দলের অনেক নেতাকর্মী আবেগাপ্লুত হয়েছে।

শওকত চেয়ারম্যান মনে করেন, বিগত ৯৬-২০০১ সালের ন্যায় দশম জাতীয় সংসদের নির্বাচনে এমপি হয়ে তিনি উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন,যা সারা বাংলাদেশের রেকর্ড সংখক উন্নয়ন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হলে সাংসদ শামীম ওসমানের হাত ধরেই নারায়ণগঞ্জ আধুনিক নারায়ণগঞ্জে রূপ নেওয়ার পাশাপাশি বক্তাবলী উপশহরে পরিনত হবে। আসন্ন সংসদ নির্বাচনে আবারো শামীম ওসমানকে বিজয়ী করতে ৩০ ডিসেম্বর সারাদিন নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো.শওকত আলী।