জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছে লালঁখার তিন ভাই

130

আপন ভাইদের খুন করে জমি দখলের পায়তারার অভিযোগ উঠেছে দুই বোন জিয়াসমিন ও ডালিয়ার নামে। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে ফতুল্লা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী ভাই মামুন।

অভিযোগে জানাযায়, পূর্ব শেহাচর লালঁখা এলাকার আব্দুল জলিল বিগত ২০১০ইং সালে তার দুই কন্যা এবং স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে এবং সম্মতিতে তিনপুত্র মোঃ মামুন (২৭), মহিউদ্দিন (৩০) ও মোঃ মাসুমের (৩৫) নামে তার নিজস্ব জমি লিখে দেয়। এর পর থেকে তারা স্বাভাবিক ভাবে জীবন যাপন করে আসছে। কিন্তু হঠাৎ করে স্থানীয় কিছু কুচক্রি মহলের ইন্ধনে তিন ভাইকে হত্যা করে জমি দখলে নেয়ার চেষ্টা চালিয়ে আসছে।

তারই ধারাবাহিকতায় গত ১৯ জানুয়ারি দুইবোন বেশ কিছু স্থানীয় মান্তানের সহায়তায় তিন ভাইকে হত্যার উদ্দেশ্যে হামলা চালানোর চেষ্টা করে। এ ঘটনায় তিন ভাইয়ের পক্ষে মামুন ফতুল্লা মডেল থানায় একটি লিখিত অভিযোগ করলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে এবং কোন ধরনের সন্ত্রাসী কর্মকান্ড থেকে বিরত থাকার নিদের্শ প্রদান করেন।

অভিযোগকারী মামুনের দাবি, আমার মা এতোদিন আমাদের সাথে থেকেছেন এবং তার সব ধরনের সুযোগ-সুবিধা দেয়া হয়েছে। কিন্তু বর্তমানেও আমরা তিন ভাই মিলে আমার মাকে ভরপোষনের দায়িত্ব নিতে চাইলে তিনি তার দুই কন্যার কথায় আমাদের কাছে থাকতে রাজি নয়। উল্টো তিনি প্রতিমাসে আমাদের কাছ থেকে টাকা দাবি করেন এবং তার মেয়েদের সাথে থাকার ইচ্ছা পোষন করেন।

অভিযোগকারী মামুনের পিতার দাবি, আমি আমার স্ত্রী,দুই মেয়ের সম্মতিতে এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে  আমার ৩ পুত্রের নামে জমি লিখি দেই। কিন্তু বর্তমানে আমার মেয়েরা কুচক্রি মহলের ইন্ধনে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। আমি আমার ছেলেদের নামেই বাড়ি লিখে দেই, আমার স্ত্রীর নামে লিখে দেইনি।