শামীম ওসমানের আসনে জলাবদ্ধতা-আন্দোলনে ভুক্তভোগী মহল ও শিক্ষার্থীরা

22
  • নিউজ প্রতিদিন ডটনেট : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের স্টেশনের পূর্ব পাশে দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসনের দাবীতে এবার রাস্তায় নামলেন শিক্ষার্থী, অভিভাবক এবং ব্যবসায়ী মহল। সোমবাব সকালে ভুক্তভোগী মহল এই মানববন্ধনের আয়োজন করেন।

স্থানীয়রা জানায়, সারাবছর ধরে এখানে জলাবদ্ধতা থাকায় স্বাভাবিক জীবন যাপন ব্যহত হচ্ছে। ফতুল্লা ইউপি সদস্য হাসমত আলীর বাড়ীর সামনের রাস্তায় ১২ মাস ধরেই বর্ষাকাল থাকে।

স্থানীয় ব্যবসায়ী ফরিদ আহমেদ টিটু জানান, ড্রেনেজ ব্যবস্থা ভেঙে পড়ায় এখানে কৃত্রিম জলাবদ্ধতা দেখা দিয়েছে। অথচ এ সমস্যা সমাধানে ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার কিংবা সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বারকে কোন উদ্যোগ নিতে দেখা যায়নি।

ফলে বাধ্য হয়ে পিলকুনি, তক্কারমাঠ, শেহাচরের লাখো মানুষ সব সময়ই ময়লা,দূর্গন্ধযুক্ত পানি মারিয়ে এখান দিয়ে যাতায়াত করে থাকেন। আওয়ামীলীগের প্রভাবশালী নেতা এবং নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানের সংসদীয় আসনের এই এলাকায় ১২ মাস ধরে জলাবদ্ধতা থাকে। এ সমস্যা কেউ নিরসন না করায় স্থানীয় বাসিন্দারা হতাশ এবং ক্ষুব্ধ। প্রভাবশালী সাংসদের নির্বাচনী এলাকায় সারাবছর জলাবদ্ধতা থাকাকে কেউ স্বাভাবিক ভাবে মেনে নিতে পারছে না। এই সমস্যা সমাধানে ভুক্তভোগীরা বাধ্য হয়ে আন্দোলনে নামেছে।

নিউজটি শেয়ার করুন…

শামীম ওসমানের আসনে জলাবদ্ধতা-আন্দোলনে ভুক্তভোগী মহল ও শিক্ষার্থীরা