খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা কালো অধ্যায়ে লিপিবদ্ধ থাকবে : রিজভী আহমেদ

44

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পারোয়ানা, আওয়ামী লীগ শাসন আমলের সমাপ্তি হলে কালো অধ্যায় হিসেবে লিপিবদ্ধ থাকবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ ।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী) আয়োজিত মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, রাষ্ট্রীয় পর্যায়ে সর্বোচ্চ পর্যায়ের নির্দেশেই এই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। আদালত নিরপেক্ষ থাকলে এ ধরনের মামলায় কখনো গ্রেফতারি পরোয়ানা জারি করা হতো না।

তিনি বলেন, সরকার দেশকে জঙ্গিবাদী দেশে পরিণত করতে চেষ্টা করছে। আমরা এক অদ্ভুত দেশে বসবাস করছি। যে কোনো ধর্মীয় অনুষ্ঠানেও শাসকগোষ্ঠী রক্ত চক্ষু দিয়ে ভয় দেখিয়ে তাদের ইচ্ছা মতো চালাচ্ছে। ইসলাম আর জঙ্গিবাদকে তারা একাকার করে দিয়েছে।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান মো. আজহারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, কৃষক দলের যুগ্ম-সাধারণ শাজাহান মিয়া সম্রাট প্রমুখ।