বক্তাবলীতে তৃতীয় শ্রেণীর ছাত্রীকে চড়-থাপ্পড় মারল স্কুল কমিটির সভাপতি ও ইউপি সদস্য জলিল গাজী

1191

ফতুল্লার বক্তাবলীতে তৃতীয় শ্রেণীর এক ছাত্রীকে চড়-থাপ্পড় মেরেছেন স্কুল কমিটির সভাপতি। বক্তাবলীর রাধানগরে প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা চলাকালীন অভিভাবককে সাথে নিয়ে আসার অপরাধে শনিবার (২২ এপ্রিল) সকালে স্কুল কমিটির সভাপতি ও ইউপি সদস্য আব্দুল জলিল গাজী তৃতীয় শ্রেণীর ছাত্রী লামিয়াকে অভিভাবকের সামনেই চড় মারেন। এসময় ওই শিক্ষার্থীর অভিভাবক আওলাদ হোসেন এর প্রতিবাদ করায় তাকেও লাঞ্ছিত করেন ওই ইউপি সদস্য।

প্রত্যক্ষদর্শী ও অভিভাবক আওলাদ হোসেন জানান, সকালে পরীক্ষা চলাকালীন সে তার মেয়ে লামিয়াকে স্কুলে নিয়ে যায়। পরে তিনি তার মেয়েকে ক্লাশরুমে দিকে নিয়ে যাবার সময় স্কুল কমিটির সভাপতি আব্দুল জলিল গাজী তাকে বাধা দেন। সামান্য তর্কবিতর্কের এক পর্যায়ে তিনি শিক্ষার্থীকে চড় মারেন। এর প্রতিবাদ করায় ইউপি সদস্য তাকেও লাঞ্ছিত করেন।

বিষয়টি স্কুলে সমালোচনার ঝড় তোলে। এসময় অন্য অভিভাবকরা এর প্রতিবাদ করলে স্কুল শিক্ষক ও অন্যদের সহায়তায় বিষয়টি মীমাংসা হয়।

এ বিষয়ে স্কুল কমিটির সভাপতি ও ৭নং ইউপি সদস্য আব্দুল জলিল গাজী শিক্ষার্থীকে চড় মারার বিষয়টি স্বীকার করে  বলেন, পরীক্ষার সময় অভিভাবকরা জানালা দিয়ে শিক্ষার্থীদের সহায়তা করছে এমন খবরে আমি স্কুলে ছুটে যাই। গিয়েই লামিয়ার বাবাকে দেখতে পাই। তাকে স্কুল থেকে চলে যেতে বললে সে আমার কথা শুনেনি।

তবে তার এমন আচরণ উচিত হয়নি উল্লেখ করে বলেন, পরে আমি দু:খ প্রকাশ করেছি। স্থানীয় গণমান্যরা পরে বিষয়টি মীমাংসাও করে দিয়েছেন। কিন্তু অভিভাবকের সব অভিযোগ সত্য নয়।