ফতুল্লায় ৫ সাংবাদিকের উপর সশস্ত্র সন্ত্রাসী হামলা

174

স্টাফ রিপোর্টারঃ ফতুল্লায় চাঁদাবাজীর প্রতিবাদ করায় ৫ সাংবাদিকের উপর সশ্রস্ত্র হামলা চালিয়ে রক্তাক্ত জখম করেছে সন্ত্রাসীরা। এসময় আশপাশের লোকজন ছুটে এসে দুই সন্ত্রাসীকে আটক করে পুলিশে সোপর্দ করে। একই সময় আহত সাংবাদিকদের উদ্ধার করে শহরের খানপুর হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। সোমবার দুপুরে ফতুল্লার পঞ্চবটি এলাকায় এঘটনা ঘটে। ঘটনার পর অতিরিক্তি পুলিশ সুপার শরফুদ্দিন ও ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল উদ্দিন আহত সাংবাদিকদের দেখতে হাসপাতালে ছুটে যান।
আহত সাংবাদিকরা হলেন, ফতুল্লা প্রেস ক্লাবের সহ-সভাপতি রুহুল আমিন প্রধান, সাধারন সম্পাদক আনিসুর রহমান অনু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম, আব্দুল আলীম লিটন ও ডিয়েল। এদের মধ্যে অনু ও ডিয়েল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের চিকিৎসা দিয়ে বাসায় বিশ্রামের পরামর্শ দিয়েছেন চিকিৎসক। গ্রেফতারকৃতরা হলো- ফতুল্লার দুর্ধর্ষ সন্ত্রাসী ইফতেখার আহমেদ ফরিদ ওরুফে কিলার ফরিদ ও তার সহযোগী কালাম। সন্ত্রাসী কিলার ফরিদের বিরুদ্ধে ফতুল্লা থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর রশিদের পুত্র যুবলীগ নেতা মুকুলকে প্রকাশ্যে গুলি করে হত্যাসহ একাধীক অস্ত্র মামলা রয়েছে। এছাড়া ফরিদের বিরুদ্ধে পঞ্চবটি এলাকায় প্রকাশ্যে মাদক বিক্রির অভিযোগও রয়েছে। প্রতক্ষ্যদর্শীরা জানায়, ফরিদের সাথে আসা সন্ত্রাসীদের মধ্যে সামসুল হক আগ্নেয়াস্ত্র প্রদর্শণ করেছে। তিনি একাধিক বার রিভালবার উচিয়ে গুলি করার চেষ্টা করে। এদিকে সাংবাদিকদের হামলার খবরে স্থানীয় সাংসদ একেএম শামীম ওসমান সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশকে নিদের্শ দিয়েছে।
ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ ওবায়দুল্লাহ জানান, ফরিদ প্রায় সময় পঞ্চবটি এলাকায় অবস্থিত বিভিন্ন দোকানে চাঁদাবাজী করে। সোমবারও জোর করে চাঁদা আদায়ের সময় দোকানীরা প্রেস ক্লাবে ফোন করে অভিযোগ করে। এসময় উল্লেখিত সাংবাদিকরা সেখানে গিয়ে প্রতিবাদ করতে গেলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা ফরিদ তার বাহিনীর প্রায় ১৫/১৬জন সন্ত্রাসী সাংবাদিকদের উপর অতর্কীত হামলা চালায়।
এসময় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান অনুকে অপহরণের চেষ্টা চালায় সন্ত্রাসীরা। এসময় আশপাশের লোকজন ধাওয়া করে ফরিদ ও তার সহযোগী কালামকে আটক করে পুলিশে সোপর্দ করে। এসময় সামসুল হক, রুবেল, হৃদয়,সুমন ও কাউছারসহ অন্যান্য সন্ত্রাসীরা পালিয়ে যায়।
এব্যাপারে ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন জানান, ফরিদ দুর্ধর্ষ সন্ত্রাসী তার বিরুদ্ধে একাধীক মামলা রয়েছে। তাকে গ্রেফতার করা হয়েছে। আইনগত ব্যবস্থা নেয়া হবে।