শুক্রবার সাংবাদিক হাবিবুর রহমান বাদলের জন্মদিন

79

ডেস্ক নিউজঃ নারায়ণগঞ্জের বহুল প্রচারিত জনপ্রিয় দৈনিক ডান্ডিবার্তা পত্রিকার প্রকাশক ও সম্পাদক, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি, দৈনিক ইত্তেফাক পত্রিকার নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি ও নারায়ণগঞ্জ নিউজ পেপারর্স অনার্স এসোসিয়েশনের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদলের জন্মদিন ১ জুন শুক্রবার। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। হাবিবুর রহমান বাদল ১৯৫৭ সালের ১ জুন নারায়ণগঞ্জের দেওভোগ পাক্কা রোডে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

মরহুম মোঃ ফকির চাঁন মিয়া ও মরহুমা সাহারা খাতুনের ৪ পুত্র, ৪ কন্যার মধ্যে হাবিবুর রহমান বাদল জৈষ্ঠপুত্র। তিনি গলাচিপা প্রাইমারী স্কুলে প্রাথমিক শিক্ষা জীবন শুরু করেন।

নারায়ণগঞ্জ হাইস্কুল থেকে এসএসসি পাস করার পর ১৯৭৬ সালে তিনি ঢাকা কলেজে পড়ার সময় খন্ডকালীন সাংবাদিকতা শুরু করেন। ৮২ সাল পর্যন্ত ঢাকার বিভিন্ন দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় কাজ করার পর ১৯৮৩ সালে হাবিবুর রহমান বাদল দৈনিক ইত্তেফাকের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে যোগদান করেন।

১৯৯৬ সালে নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত প্রথম দৈনিক শীতলক্ষা তার সম্পাদনায় প্রকাশ লাভ করে। ২০০৩ সালের ১ জানুয়ারী হাবিবুর রহমান বাদলের সম্পাদনা ও প্রকাশনায় দৈনিক ডান্ডিবার্তা পত্রিকাটির আত্মপ্রকাশ ঘটে।

হাবিবুর রহমান বাদল ১৯৮৮ থেকে ১৯৯০ সাল ও ১৯৯২ সাল থেকে ১৯৯৪ সালে পর্যন্ত নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং ১৯৯৮ সালে এবং ২০১১ সালে  নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি নির্বাচিত হন। হাবিবুর রহমান বাদল নারায়ণগঞ্জ প্রেসক্লাবে বর্তমান বহুতল ভবন নির্মাণ কমিটির সদস্য সচিব হিসেবে প্রেসক্লাব নির্মাণে অগ্রনী ভূমিকা পালন করেন। হাবিবুর রহমান বাদল ৩ কন্যা ও ১ পুত্র সন্তানের জনক।

এদিকে নারায়ণগঞ্জের প্রবীন এ পেশাদার সাংবাদিকের জন্মদিনে অনলাইন নিউজ পোর্টাল নিউজ প্রতিদিন ডটনেট’র নির্বাহী সম্পাদক আবদুর রহিম ও নারায়ণগঞ্জ সাহিত্য ফোরামের সভাপতি জাহাঙ্গীর ডালিমের পক্ষ থেকে শুভ ও দীর্ঘায়ু কামনা করছি।