আলীরটেকে ডায়াবেটিস সচেতনতা দিবস পালন

58

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেকে খালেক মাষ্টার ডায়াবেটিস সেন্টারের উদ্যোগে ডায়াবেটিস সচেতনতা দিবস উপলক্ষে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা, রক্তের গ্রুপ নির্নয়, চিকিৎসা সেবা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ ফেব্রুয়ারী) সকালে ডিক্রিরচর খালেক মাষ্টার ডায়াবেটিস সেন্টারে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পরিচালক ডাঃ একে শফিউদ্দিন আহমেদ মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মতিউর রহমান মতি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোঃ জাহাঙ্গীর হোসেন, আলীরটেক ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ আওলাদ হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী এ কে এম রকিবউদ্দিন ও বিশিষ্ট ব্যবসায়ী আঃ বারেক মোল্লা প্রমুখ।

জেলা পরিষদের সদস্য মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, খালেক মাষ্ঠার ডায়াবেটিস সেন্টার বক্তাবলী, আলীরটেক বাসীর জন্য কল্যান বয়ে আনবে। এই প্রতিষ্ঠানের জন্য আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

প্রধান অতিথি মতিউর রহমান মতি বলেন, আমি ২২ বছর যাবত চেয়ারম্যান। আমি যা করতে পারিনি ডাঃ মিন্টু তা করেছে। ডায়াবেটিস কন্ট্রোলে থাকলে ২০ বছর বেশী বাচঁবেন।ডায়াবেটিস একটি সমস্যাপূর্ন রোগ। যে টি হলে সহজে ক্ষত শুকায়না।আমি পরিষদের পক্ষ থেকে সচেতনতা গড়ে তুলবো।মহিলাদের আলাদা হাটাঁর ব্যবস্থা করবো।  ৩ টি ক্লিনিকে ডায়াবেটিস মেশিন না থাকলে আমি ব্যবস্থা করে দিব। খালেক মাস্টার ডায়াবেটিস হাসপাতাল কে সবধরনের সহযোগিতা করার আশ্বাস দেন।

সভাপতির বক্তব্যে ডাঃ শফিউদ্দিন মিন্টু বলেন, আপনারা ডায়াবেটিস কে হালকা ভাবে নিবেন।খাবার আগে রক্তের গ্লুকোজ ৭ ও খাবার পরে রক্তের গ্লুকোজ ১১ হলে ডায়াবেটিস আছে।বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিতে আহবান জানান। সবচেয়ে কম মূল্যে সকল ধরনের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।