ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহবান ভিপি বাদলের

30

শেখ হাসিনার নির্দেশ ‘ডেঙ্গু মুক্ত বাংলাদেশ’ শ্লোগান দিয়ে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার আহবান জানিয়েছেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মোহাম্মদ বাদল।

তিনি বলেন, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে সচেতন হতে হবে। ডেঙ্গু নিয়ে হতাশা হওয়ার কোন কারণ নাই। আমরা নিজেরা একটু সচেতন হলে এডিস মশা বংশ বিস্তার করতে পারবে না। আমাদের জানতে হবে এবং বুঝতে হবে কোথায় থেকে এডিস মশা বংশবিস্তার করে।বাড়ির পাশে ময়লা আবর্জনা, বাড়ির ছাদে জমে থাকা পানি এবং ফুলের টপসহ বিভিন্ন ধরনের টপে জমে থাকা পানি থেকে এডিস মশার বংশবিস্তার হয়। আর এডিস মশার কামড়ে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়। তাই ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার আহবান করেন তিনি।

বুধবার (৩১ জুলাই) দুপুরে কাশিপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসাবে ফতুল্লা থানা আওয়ামী লীগের উদ্দ্যোগে মশকনিধন ও পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবু হাসনাত শহিদ মোহাম্মদ বাদল বলেন, বঙ্গবন্ধুর আমলে ট্রেন দিয়ে মশার ঔষধ দিয়েছে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা মশা নিধনে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছেন। সারা দেশে মশা নিয়ে সচেতনা বৃদ্ধি করা হয়েছে। দেখেন আজ শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশে আওয়ামী লীগ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নারায়ণগঞ্জে মশক নিধন ও পরিচ্ছন্ন কর্মসূচির পালন করা হচ্ছে।

তিনি বলেন, তাই আমরা নিজেদের বাড়ির আঙ্গিনা পরিস্কার রাখি এবং সবাইকে বলি তারা যেন তাদের আঙ্গিনা পরিস্কার রাখেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ পালনে আমাদের আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা যেন ডেঙ্গু প্রতিরোধে সবাই কাজ করেন।

ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলীর পরিচালনায় মশক নিধন ও পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন করেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল।

এসময় উপস্থিত ছিলেন, ফতুল্লা থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জাহিদুল হক খোকন, প্রচার সম্পাদক মোমেন শিকদার, কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী, সাধারণ সম্পাদক এম এ সাত্তার, কাশিপুর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম, কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আতাউর রহমান আতা, কাশিপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুল হক খোকা, কাশিপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আল আমিন, কাশিপুর ইউনিয়ন পরিষদের সদস্য পলাশ, যুবলীগ নেতা জাহাঙ্গীর, সেলিম, মনির হোসেন, সাইদুর, জুয়েল প্রমুখ।

মশক নিধন ও পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন শেষে অনুষ্ঠানের প্রধান অতিথিসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ মশা নিধন ফগার মেশিন দিয়ে কাশিপুর এলাকায় যেখানে মশার ঔষধ ছিটান। এছাড়াও এলাকার সবাইকে সচেতন হওয়ার জন্য আহবান করা হয়।